জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে কানাইঘাটে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

কানাইঘাট প্রতিনিধিঃ

“নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” এ পতিপাদ্য সামনে রেখে সিলেটের কানাইঘাটে জাতীয় মৎস্য সপ্তাহ—২০২৩ উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও মাছের পোনা অবমুক্ত, প্রামান্য চিত্র প্রদর্শনী করা হয়েছে।

এ উপলক্ষে গতকাল মঙ্গলবার সকাল ১১টায় উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে
সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মী এবং বিপুল সংখ্যক মৎস্যজীবি খামারীদের অংশগ্রহণে ইউএনও’র কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।

র‌্যালী পরবর্তী উপজেলা পরিষদের পুকুরে মাছের পোনা অবমুক্তকরন এবং উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় মৎস্য সপ্তাহের আলোচনা অনুষ্ঠিত হয়।

নির্বাহী কর্মকর্তা সুমন্ত ব্যানাজির সভাপতিত্বে ও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ নবনিতা সরকার তন্বির পরিচালনায় মাছের পোনা অবমুক্তকরন ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ সফিকুল ইসলাম ভূইয়া। বিশেষ
অতিথির বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি জামাল উদ্দিন, উপজেলা মহিলা ভাইস
চেয়ারম্যান খাদিজা বেগম, কৃষি কর্মকর্তা কৃষিবিদ এমদাদুল হক, সাতবাঁক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু তায়্যিব শামীম, কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন,

উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাসুক আহমদ সহ বিভিন্ন দফতরের কর্মকর্তাবৃন্দ।

মৎস্য সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠান চলাকালে মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য
বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শনী করা হয়।

আলোচনা সভায় মৎস্য সপ্তাহের গুরুত্ব তুলে ধরে বক্তারা বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়ন এবং আমিষের চাহিদা পূরণে মৎস্য সেক্টরে অনন্য সাফল্য রয়েছে।

হাওর নদ—নদী, খাল—বিল বিস্তৃত কানাইঘাট উপজেলার মৎস্য সেক্টরকে এগিয়ে নিতে মাছ চাষে সবাইকে উদ্বুদ্ধ করার জন্য আহ্বান জানানো হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।