রাইজ ও ইউরোকিডসের বার্ষিক সমাবর্তন সম্পন্ন

সুরমা টাইমস ডেস্কঃ

 

রাইজ ও ইউরোকিডসের বার্ষিক সমাবর্তন অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।  শনিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটরিয়ামে এ অনুষ্ঠান হয়।

সকাল ১০ টায় কুরআন ও গীতা পাঠের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। পরে জাতীয় সংগীত ও রাইজ সংগীত পরিবেশন করা হয়। এর পর স্বাগত বক্তব্য দেন, ইউরোকিডসের কেন্দ্র প্রধান রুশিনা চৌধুরী।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, মেট্রোপলিটন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ জহিরুল হক। তিনি বলেন, ‘এখানে সারাদেশের ৬৪ জেলার শিক্ষক—শিক্ষার্থী আছেন। শিশুরা আজকে ভালো পরিবেশনা করেছে। ইউরোকিডস ও রাইজ একটি গ্লোবাল প্রতিষ্ঠান। যারা এই প্রতিষ্ঠান এনেছেন তাদের ধন্যবাদ জানাই। রাইজ দশবছর আগে পদযাত্রা শুরু করেছে। তারা স্মার্ট বিষয়টাকে শুরু থেকেই গুরুত্ব দিয়েছে।’

তিনি বলেন, ‘এখন সব চ্যালেঞ্জ গ্লোবাল। আমরাও এর থেকে পৃথক নই। যার ফলে আন্তর্জাতিক মানের শিক্ষাব্যবস্থা দরকার। গ্লোবাল এডুকেশন ছাড়া গ্লোবাল সমস্যা সমাধান করা সম্ভব নয়। আজকে এখানে পরিবেশনার মাধ্যমে সিলেটের ইতিহাস, বাংলাদেশের ইতিহাস—ঐতিহ্য তুলে ধরা হয়েছে। ইউরোকিডস ও রাইম গ্রাম ও গ্লোবাল, দুটোকেই গুরুত্ব দিয়ে আসছে। গ্লোবাল চ্যালেঞ্জ মোকাবিলায় ছেলেমেয়েদের প্রস্তুত রাখতে হবে।’

বিশেষ অতিথির বক্তব্য দেন, সিলেট উইমেনস মেডিকেল কলেজ ও হাসপাতলের উপাধ্যক্ষ অধ্যাপক ডা. শাহানা ফেরদৌস চৌধুরী, জজ ও জুডিশিয়াল ট্রেইনার আল আসাদ মো. মাহমুদুল হাসান, সিনিয়র জুডিশিয়াল মেজিস্ট্রেট ফাইরোজ তাসনিম, বোর্ড অব ডিরেক্টর ও সিলেট—৬ আসনের সাবেক সংসদ সদস্য পদপ্রার্থী ফয়সল আহমদ চৌধুরী, বোর্ড অব ডিরেক্টর ও বিএনপি নেতা মিজানুর রহমান চৌধুরী, বোর্ড অব ডিরেক্টর গোলাম রাব্বানী চৌধুরী, বোর্ড অব ডিরেক্টর ফাহিম আহমদ চৌধুরী।

অনুষ্ঠানসূচির মধ্যে ছিল, ইউরোকিডসের পরিবেশনা, ইউরোসিনিয়র সমাবর্তন, রাইজ প্রাইমারি পরিবেশনা, গ্রেড ফাইভ সমাবর্তন, রাইজ মাধ্যমিক সমাবর্তন, রাইজ মাধ্যমিক পরিবেশনা, রাইজ সমাবর্তন। অনুষ্ঠানে প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নাচ, গান ও নাটিকা পরিবেশন করেন। পরে পরবর্তী শ্রেণিতে উত্তীর্ণ শিক্ষার্থীদের হাতে সনদ ও ক্রেস্ট তুলে দেওয়া হয়। এ ছাড়া বার্ষিক সেরা শিক্ষক—শিক্ষার্থীর নাম ঘোষণা করা হয় এবং তাদের হাতে সনদ ও ক্রেস্ট তুলে দেওয়া হয়।

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।