নগর উন্নয়নে ‘নাগরিক প্রত্যাশা’ সংলাপ অনুষ্ঠিত

নগর উন্নয়নে নাগরিক সংলাপের গুরুত্ব মাথায় রেখে সিলেটের রাজনৈতিক নেতৃবৃন্দ, চিকিৎসক, আইনজীবী, সাংবাদিক, সামাজিক সংগঠন, সুশীল সমাজের নেতৃবৃন্দ এবং শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে আয়োজিত ‘নাগরিক প্রত্যাশা’ শিরোনামে একটি সংলাপ অনুষ্ঠিত হয়।
গতকাল (৮জুন বৃহস্পতিবার) সিলেট নগরীর উপশহরস্থ একটি অভিজাত হোেটেলের হলরুমে ইউএসএআইডি’র অর্থায়নে ‘স্ট্রেংথেনিং পলিটিক্যাল ল্যান্ডস্কেপ’প্রকল্পের আওতায় ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এই সংলাপের আয়োজন করে।

আয়োজিত সংলাপে উপস্থিত ছিলেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল সিনিয়র ডিরেক্টর আমিনুল এহসান, জেলা আওয়ামীলীগ সহ সভাপতি নাজনীন হোসেন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাইফুল আলম রুহেল, জাতীয়তাবাদী মহিলাদল সিলেট মহানগরের সাবেক সাধারণ সম্পাদক নীগার সুলতানা ডেইজী, লিডিং ইউনিভার্সিটির প্রভাষক ডাঃ সাবরিনা ফরিদা চৌধুরী ও জারিন তাসনিম এলাহী, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ সম্পাদক জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মোস্তাক আহমদ পলাশ, জেলা আওয়ামী লীগের শিল্প ও বানিজ্য সম্পাদক এপিপি ইশতিয়াক আহমদ চৌধুরী, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সিলেট রিজিওনাল ম্যানেজার রাহিমা বেগম, মহানগর মহিলা দলের যুগ্ম সাধারণ সম্পাদক রিনা আক্তার,

 

জেলা আওয়ামী লীগের সদস্য নাজরা চৌধুরী। অনুষ্ঠান সঞ্চালন করেন মহানগর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক এমএএফ’র সাধারণ সম্পাদক মোর্শেদ আহমদ মুকুল ও জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আক্তার উজজামান চৌধুরী জগলু। এছাড়াও সিলেটের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, সিভিল সোসাইটির সদস্য, সাংবাদিকবৃন্দ সহ বিভিন্ন শ্রেণী পেশার সদস্যগন।

 

অনুষ্ঠানের উপস্থিত সদস্যরা বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে নগরীর নিরাপত্তা, নারী, যুব ও শিশু-বান্ধব নগরী, সুবিধাবঞ্চিত এবং প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য অন্তর্ভুক্তিমূলক শহর, নিরাপদ ও স্বাস্থ্যসম্মত নগরী, টেকসই অবকাঠামো নির্মাণ ও নগর পরিচালনায় দায়বদ্ধতা ও স্বচ্ছতা নিশ্চিত করা বিষয়ে নাগরিক প্রত্যাশাগুলো তুলে ধরেন।

 

 

 

—বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।