সুস্থভাবে জীবনযাপন করতে খেলাধুলার বিকল্প নাই : পুলিশ কমিশনার মো. ইলিয়াছ শরীফ

সুরমা টাইমস ডেস্কঃ

 

সিলেট মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার ও পুলিশ লাইন্স উচ্চ বিদ্যালয়ের সভাপতি মো: ইলিয়াছ শরীফ, বিপিএম (বার) পিপিএম বলেছেন, সু-নাগরিক হতে হলে লেখাপড়ার কোনো বিকল্প নেই। আর লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা মানুষের মনকে সচেতন করে তোলে। খেলাধুলা সমাজের অপরাধমূলক কর্মকাণ্ড থেকে সমাজকে দূরে রাখে। তাই সুস্থভাবে জীবন-যাপন করতে খেলাধুলার বিকল্প নেই।

 

তাই ভালভাবে লেখাপড়া করতে হলে শিক্ষা প্রতিষ্ঠানে খেলাধুলার সুন্দর পরিবেশ রাখতে হবে। তিনি আরো বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা মানুষের মনকে সচেতন করে তোলে। খেলাধুলা শিক্ষার্থীদের মনকে উৎফুল্ল করে। যার ফলে বৃদ্ধি পায় শিক্ষার হারও। শিক্ষার্থীরা যাতে শিক্ষা থেকে বঞ্চিত না হয় সেদিকেও অভিভাবকদের নজর রাখতে হবে।
তিনি সোমবার (৬ মার্চ) বিকেলে সিলেট নগরীর পুলিশ লাইন্স উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান-২০২৩ এ প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: শাহ আলমের সভাপতিত্বে ও সহকারি প্রধান শিক্ষক বিদ্যুৎ জ্যোতি চক্রবর্তী, সিনিয়র শিক্ষিকা রমা চক্রবর্তী এবং সহকারি শিক্ষক সেলিম আহমদের যৌথ সঞ্চালনায় দিনব্যাপী ক্রীড়া প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (সদর ও প্রশাসন) মো: জোবায়েদুর রহমান পিপিএম, কমান্ড্যান্ট (অতিরিক্ত ডিআইজি), আরআরএফ, সিলেট মো: হুমায়ুন কবির, এসএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মুহাম্মদ মাসুদ রানা, উপ পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) তোফায়েল আহমদ, সিলেট সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ রুকসানা বেগম,

 

বিদ্যালয়ের অভিভাবক পরিষদের সদস্য বিশিষ্ট সাংবাদিক কলামিষ্ট আফতাব চৌধুরী, আয়েশা পারভিন, বঙ্গবন্ধু ফাউন্ডেশন সিলেট জেলা শাখার সভাপতি মো: সামছুল আলম। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক (শারীরিক শিক্ষা) ও ক্রীড়া কমিটির আহ্বায়ক মো: শাহাদত হোসেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র আহসান হাবিব। গীতা পাঠ করেন সপ্তম শ্রেণির ছাত্রী দ্বীপান্বিতা দেবনাথ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।