কমরেড রুহুল আমিন কায়সারের ৪৮ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা অনুষ্ঠিত


প্রগতিশীল সমাজতান্ত্রিক বিপ্লবের অন্যতম শ্রমিক নেতা, বাংলাদেশ সংযুক্ত শ্রমিক ফেডারেশনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শিক্ষাবিদ ও মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক কমরেড রুহুল আমিন কায়সারের ৪৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে।

 

অদ্য ৫ মার্চ ২০২৩ (রোববার) সকাল ১১ টায় বাংলাদেশ সংযুক্ত শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কার্যালয় ৭৮/এ, পুরানা পল্টন লেন, নিচ তলা, বিজয়নগর, ঢাকায় এ স্মরণ সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ সংযুক্ত শ্রমিক ফেডারেশনের সভাপতি মোসাদ্দেক হোসেন স্বপন এর সভাপতিত্বে স্মরণসভায় বক্তব্য রাখেন মোকাদ্দেম হোসেন, শওকত হোসেন, বজলুর রহমান বাবলু, মোতালেব হোসেন, আবু সুফিয়ান, হানিফ বাংলাদেশি, বাহারানে সুলতান বাহার প্রমুখ। তার প্রতিষ্ঠিত বাংলাদেশ সংযুক্ত শ্রমিক ফেডারেশন ও শ্রমিক কৃষক সমাজবাদী দল যৌথভাবে এ স্মরণ সভার আয়োজন করে।

 

এ সময় বক্তারা বলেন, কমরেড রুহুল আমিন কায়সার এ দেশের শ্রমিক—কৃষক মেহনতি মানুষের পক্ষে কথা বলেছেন। তিনি আজীবন শ্রমিকদের বিভিন্ন দাবি নিয়ে আন্দোলন সংগ্রাম করেছেন। তিনি নিঃস্বার্থ ভাবে শ্রমজীবী মানুষের জন্য সারাটা জীবন উৎসর্গ করে গেছেন। এখনো দেশে বেশিরভাগ শ্রমিকরাই ট্রেড ইউনিয়ন অধিকার থেকে বঞ্চিত। তিনি ঊনসত্তরের শ্রমিক গণ—আন্দোলন ও মুক্তিযুদ্ধের সংগঠক।

 

কমরেড রুহুল আমিন কায়সার ১৯২২ সালে নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলার হোসেনপুর গ্রামের জন্মগ্রহণ করেন এবং ১৯৭৫ সালের ১লা মার্চ মৃত্যুবরণ করেন।

 

 

প্রেস বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।