রাজপথে আন্দোলনের পাশাপাশি সাষ্কৃতিক আন্দোলনও জোরদার করতে হবে : হেলাল খান

সুরমা টাইমস ডেস্কঃ

জাতীয় চলচ্চিত্র পুরষ্কারপ্রাপ্ত চিত্রনায়ক ও জাসাসের কেন্দ্রীয় নির্বাহী কমিটির আহবায়ক হেলাল খান বলেছেন, এই ফ্যাসিস্ট সরকার দেশকে দেউলিয়া করে দিচ্ছে। লুটপাট করে দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। ফ্যাসিবাদের বিরুদ্ধে বিএনপির নেতৃত্বে দেশের মুক্তিকামী মানুষ রাজপথে আন্দোলন করছে। এই আন্দোলনে সাষ্কৃতিকর্মীদের ভূমিকাও অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই রাজপথে আন্দোলনের পাশাপশি সাষ্কৃতিক আন্দোলনকেও জোরদার করতে হবে।

 

গতকাল শুক্রবার সন্ধ্যায় ফেঞ্জুগঞ্জ উপজেলা জাসাসের নতুন কমিটির পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিলেট জেলা জাসাসের আহবায়ক অধ্যক্ষ নিজাম উদ্দিন তরফদারের সভাপতিত্বে ও সদস্য সচিব রায়হান এইচ খানের সঞ্চালনায় সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী।

 

প্রধান বক্তার বক্তব্যে সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, এই সরকার তেল, গ্যাস, চাল, ডাল সহ নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি করে মানুষকে বাঁচতে দিচ্ছে না। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে রনাঙ্গণের যুদ্ধাদের উজ্জিবিত করতে সংস্কৃতিকর্মী অগ্রণী ভূমিকা রেখেছিলেন। চলমান আন্দোলন সংগ্রামেও সংস্কৃতিকর্মীদের জোরালো ভূমিকা রাখতে হবে।

 

সভায় সম্মানিত অতিথির হিসেবে বক্তব্য রাখেন- ফেঞ্চুগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি ওয়াহিদুজ্জামান চৌধুরী সুফি ও সাধারণ সম্পাদক তসিলম আহমদ নেহার।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।