রাগীব-রাবেয়া মেডিকেল কলেজে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে ভাষা শহীদদের স্মরণ করলো জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতাল। ভাষা শহীদদের স্মরণে আয়োজিত কর্মসূচী সমূহের মধ্যে ছিল জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, ফ্রি ব্লাড গ্রুপিং ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী এবং সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের স্মরণে পুষ্প অর্পণ করা হয়।

মঙ্গলবার (২১শে ফেব্রুয়ারি) দিনের শুরুতে জাতীয় ও কলেজ পতাকা উত্তোলন করা হয়। সকাল দশটায় জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং বেগম রাবেয়া খাতুন চৌধুরী নার্সিং কলেজের শিক্ষক, চিকিৎসক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে পূষ্পার্ঘ অর্পণের উদ্দেশ্যে চৌহাট্রাস্থ ট্রাস্ট ব্যাংকের সামনে সমবেত হন। সকাল ১০ টা ১০ মিনিটে চৌহাট্রাস্থ ট্রাস্ট ব্যাংকের সম্মূখে সন্ধানী জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ ইউনিট কর্তৃক আয়োজিত ফ্রি ব্লাড গ্রুপিং ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী উদ্ধোধন করেন জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোঃ আবেদ হোসেন, উপাধ্যক্ষ অধ্যাপক এ.কে.এম. দাউদ, হাসপাতালের পরিচালক অধ্যাপক মোঃ তারেক আজাদ।

এসময় তাঁরা জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের শিক্ষার্থী কর্তৃক ভাষা শহীদদের উদ্দেশ্যে লিখিত একটি “দেয়ালিকা”ও উন্মোচন করেন। এরপর সকাল ১০ টা ২০ মিনিটে ট্রাস্ট ব্যাংকের সামন থেকে কলেজ অধ্যক্ষ অধ্যাপক মোঃ আবেদ হোসেন এর নেতৃত্বে উপস্থিত সকল শিক্ষক, চিকিৎসক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধার্ঘ অর্পণের নিমিত্তে সিলেট কেন্দ্রিয় শহীদ মিনারের উদ্দেশ্যে যাত্রা করেন। কলেজ অধ্যক্ষের নেতৃত্বে উক্ত র‌্যালীতে জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক এ.কে. এম. দাউদ, হাসপাতালের পরিচালক অধ্যাপক মোঃ তারেক আজাদ, ডার্মাটোলজি এন্ড ভেনেরোলজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক শামীমা আখতার, অর্থোপেডিক্স বিভাগের অধ্যাপক সৈয়দ মোশারফ হোসেন, মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মমতাজ বেগম,

অবস এন্ড গাইণী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক নমিতা রানী সিনহা, গ্যাস্ট্রোএন্টারোলজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক সৈয়দ আলমগীর সাফওয়াত রানা, সার্জারী বিভাগের অধ্যাপক নূরুল কাইয়ূম মোহাম্মাদ মুসাল্লিন, সার্জারী বিভাগের অধ্যাপক সায়েক আজিজ চৌধুরী, মেডিসিন বিভাগের অধ্যাপক বিদিত রঞ্জন দেব, ডেন্টাল সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ডাঃ শফিকুল আলম তালুকদার, কমিউনিটি মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ডাঃ মুইজ উদ্দিন আহমেদ চৌধুরী, মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ গোলাম রব মাহমুদ, সাইকিয়েট্রি বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ডাঃ মোহাম্মাদ শফিউল ইসলাম, ফিজিওলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডাঃ জাবের আহমেদ চৌধুরী, হাসপাতালের উপ-পরিচালক ডাঃ আরমান আহমেদ শিপলূ, হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ আশরাফ আহমেদ সহ বিভিন্ন স্তরের শিক্ষক, চিকিৎসক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

সকাল ১০টা ৩০ মিনিটে সিলেট কেন্দ্রিয় শহীদ মিনারের বেদীতে জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতালের পক্ষ থেকে শ্রদ্ধার্ঘ অর্পণ করেন কলেজ অধ্যক্ষ অধ্যাপক মোঃ আবেদ হোসেন, উপাধ্যক্ষ অধ্যাপক এ. কে. এম. দাউদ, হাসপাতালের পরিচালক অধ্যাপক মোঃ তারেক আজাদ সহ অন্যান্য শিক্ষক, চিকিৎসক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এর পরপরই বেগম রাবেয়া খাতুন চৌধুরী নার্সিং কলেজের পক্ষ থেকে শহীদ মিনারের বেদীয় শ্রদ্ধার্ঘ অর্পণ করেন নার্সিং কলেজের অধ্যক্ষ ড. আয়েশা বেগম সহ অন্যান্য শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এছাড়াও সন্ধানী জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ ইউনিট এর পক্ষ থেকে শহীদ মিনারের বেদীতে শ্রদ্ধার্ঘ অর্পণ করেন সহ-সভাপতি, সাধারণ সম্পাদক সহ উপদেষ্টা মন্ডলী ও অন্যান্য সদস্যবৃন্দ।

 

বিজ্ঞপ্তি ।।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।