ইসরাইলি বাহিনীর বর্বরোচিত হামলা ও গণহত্যার প্রতিবাদে রিয়াযুল জান্নাহ মাদ্রাসার বিক্ষোভ মিছিল ও সমাবেশ

সুরমা টাইমস ডেস্কঃ

ফিলিস্তিনে নিরীহ মুসলমানদের উপর ইসরাইলি বাহিনীর বর্বরোচিত হামলা ও গণহত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বাদ আছর রিয়াযুল জান্নাহ মাদ্রাসা সিলেটের উদ্যোগে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিলটি নগরীর বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণ থেকে শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কামরান চত্ত্বরে এসে এক সমাবেশে মিলিত হয়।

বন্দরবাজার জামে মসজিদের ইমাম হাফিজ মাওলানা কামাল উদ্দিনের সভাপতিত্বে ও এইচ এম কিউ মইনুল ইসলাম আশরাফির পরিচালনায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় নায়েবে আমির বর্শিয়ান আলিম মাওলানা রেজাউল করিম জালালী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা আবু হুরায়রা, হকার্স মার্কেটের সভাপতি আলহাজ্ব শেখ মো. কবির আহমদ, মুফতি নোমান কাসিমী, মাওলানা হাফিজ জাকারিয়া, মাওলানা নুরুল ইসলাম হবিগঞ্জী, মাওলানা আব্দুল কাদির, মাওলানা দবির আহমদ, মাওলানা হোসেন আহমদ, মো. আব্দুল্লাহ আল আমিন, শরিফ আহমদ, রাসেল আহমদ, মানিকুল ইসলাম মানিক প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ইসরায়েলি সশস্ত্রবাহিনী দশকের পর দশক ধরে নিরীহ ফিলিস্তিনিদের হত্যা, বন্দী, নির্যাতন করে যাচ্ছে। প্রকাশ্যে ফিলিস্তিনি শিশু ও নারীদের গুলি চালিয়ে হত্যা করছে। একের পর এক ফিলিস্তিনিদের বাড়ি-ঘর থেকে উচ্ছেদ করে দখল করে নিচ্ছে।

বক্তারা আরো বলেন, ফিলিস্তিনে ইসরায়েলি বর্বরতা বন্ধে মুসলিম উম্মাহকে বলিষ্ঠ ও কার্যকর ভূমিকা রাখতে হবে। মানবতার ফেরিওয়ালা বিশ্ব মোড়লদের নৈতিবাচক ও নীরব ভূমিকা দেখে আমরা হতবাক হয়ে যাই। বিবেকবান প্রতিটি মানুষকে ফিলিস্তিনের মজলুমদের পক্ষে সোচ্চার থাকা উচিৎ। ঐক্যবদ্ধ ভূমিকা অব্যাহত থাকলে ইসরায়েলিরা পিছু হটতে বাধ্য হবে।

তারা নিশ্চিত পরাজিত হবে ও সন্ত্রাসী অপতৎপরতা বন্ধ করে দেবে ইনশাআল্লাহ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।